Breaking News

মালয়েশিয়ায় সর্বনিম্ন মজুরি দেড় হাজার রিঙ্গিত

পহেলা মে থেকে মালয়েশিয়ায় দেড় হাজার রিঙ্গিত ন্যূনতম মজুরি নীতি বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব।

স্থানীয় সময় শনিবার উমনো’র বিধানসভার সমাপনী বক্তব্যে এ কথা বলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব।তিনি বলেন, বর্তমানে প্রতিমাসে ন্যূনতম মজুরি ১ হাজার ২শ’ রিঙ্গিত থেকে ১ হাজার ৫শ’ করা হয়েছে। কেবল বেসরকারি খাতের সংস্থাগুলিকেই অন্তর্ভুক্ত করবে, যাদের পাঁচ জন বা তার বেশি কর্মচারী রয়েছে। সরকার জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি এবং এর প্রভাব সম্পর্কে সচেতন। স্বল্প আয় বা রাজস্বের সাথে ক্ষুদ্র ও অতিক্ষুদ্র ব্যবসায়ের জন্য নীতি বাস্তবায়নে বিলম্বের বিষয়টি খতিয়ে দেখার জন্য দুই মন্ত্রণালয়ের মধ্যে আলোচনা করা হবে।এর আগে দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান সংসদে প্রতিমাসে ন্যূনতম মজুরি ১ হাজার ২শ’ রিঙ্গিত থেকে ১ হাজার ৫শ’ রিঙ্গিত করার একটি বিল উত্থাপন করেন। একই সঙ্গে সরকারকে নিশ্চিত করতে হবে যাতে করে ন্যূনতম মজুরি কার্যকর হওয়ার পরে কোনো নিয়োগকর্তা যেন জনবল কমাতে শ্রমিকদের ছাঁটাই না করে।

এদিকে, মালয়েশিয়ান এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি সৈয়দ হুসেন সৈয়দ হুসমান বলেন, বেশিরভাগ ব্যবসায়ী প্রস্তাবিত নতুন ন্যূনতম মজুরি বাস্তবায়নের মতো অবস্থায় নেই, কারণ তারা এখনও মহামারি এবং গত বছরের শেষের দিকে বন্যার কারণে সৃষ্ট অর্থনৈতিক ধাক্কা থেকে মুক্তি পাচ্ছে কেবল।

 

 

 

About admin

Check Also

যে কারণে ,কাতার বিশ্বকাপ হবে সবচেয়ে নিরাপদ,,,

কাতার চলতি বছর একটি নিরাপদ বিশ্বকাপ আয়োজন করবে। এমন ঘোষণা দিলেন মেজর জেনারেল আবদুল  আজিজ …

Leave a Reply

Your email address will not be published.