Breaking News

কাতার বিশ্বকাপে ইসরায়েলিরা আসবে?

কাতার বিশ্বকাপের বাকি আছে আর মাত্র কিছুদিন। আসছে নভেম্বর-ডিসেম্বরে কাতারে বসতে চলেছে ফুটবল বিশ্বের সবচেয়ে বড় এই মহাযজ্ঞের।তবে এবার বিশ্বকাপে এসে মাঠে বসে খেলা উপভোগ করতে পারবে না ইসরায়েলের নাগরিকরা।আরব নিউজের এক প্রতিবেদনে জানা যায়, ইসরায়েলে র নিরাপত্তা সংস্থা নিরাপত্তার কারণে ইসরায়েলের নাগরিকদের আসতে দিতে চায় না।প্রতিবেদন অনুযায়ী, কাতারে ইসরায়েলি নাগরিকদের জন্য নিরাপত্তা হুমকি বাড়ছে। কাতারের সঙ্গে তেল আবিবের কোনো রকম কূটনৈতিক সম্প ইসরায়েলও তাদের সিদ্ধান্ত থেকে সরবে বলে মনে হয় না।

এছাড়া বিশ্বকাপে ইরানের নাগরিকদের আধিপত্যও নিরাপত্তা হুমকি বাড়াচ্ছে ইসরায়েলিদের।বিশ্বকাপের আসরে ইরানের নাগরিকদের আধিপত্যও ইসরায়েলের জন্য হুমকিস্বরুপ বলে জানায় ইসরায়েলের গোয়েন্দা সংস্থা।এছাড়া কাতারকে ফিলিস্তিনের রাজনৈতিক সংগঠন হামাসের সমর্থক হিসেবে  দেখছে তারাপ্রতিবেদনে আরও বলা হয়, ইরান ও কাতারের মধ্যে ভৌগোলিক দূরত্ব কম হওয়ায় ইরান তার লাখ লাখ নাগরিককে বিশ্বকাপ দেখার জন্য পাঠাবে।

এই কারণে ‘অনেক প্রতিকূল উপাদানের’ কাছাকাছি এলাকায় থাকা ইসরায়েলিদের জ ন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।এদিকে কাতার বিশ্বকাপ দেখার জন্য ইতোমধ্যেই প্রায় ১৫ হাজারের মতো ইসরায়েলি নাগরিক টিকিট কেটেছেন। স্পোর্টস ট্যুরিজম অ্যাজেন্সিগুলোর মতে, অন্তত ২৫-৩০ হাজার ইসরায়েলি নাগরিক বিশ্বকাপের সময় টুর্নামেন্টের সময় কাতারে ভ্রমণ করতে পারেন।তবে তাদের আসতে দেয়া হবে কি না এই বিষয়ে আগামী সপ্তাহে জরুরি মিটিং ডেকেছে ইসরায়েলের জাতীয় নিরাপত্তা কাউন্সিল।

About admin

Check Also

এয়ারপোর্টে বিমানের ড্রিমলাইনার দুর্ঘটনা র শিকার,পড়ুন বিস্তারিত,,,

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবারো দুর্ঘটনার শিকার হয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বাধুনিক …

Leave a Reply

Your email address will not be published.