Breaking News

কাতারে আর চলবে না রিয়ালের পুরানো নোট

কাতারে পুরনো নোট চলবে না। পুরানো রিয়াল বা নোট বিনিময়ের সময়সীমা শেষ হচ্ছে। কাতার ন্যাশনাল ব্যাংক তা টুইট করে জানিয়েছেন। কাতার ন্যাশনাল ব্যাংকের নির্দেশ অনুসারে চতুর্থ সংস্করণের নোট বিনিময়ের সময়সীমা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

ব্যাঙ্কের শাখা, এটিএম, আইটেম এবং ডিপোজিট মেশিন থেকে এমনকি পুরানো নগদ শুধুমাত্র আজ পর্যন্ত জমা করা যাবে। আগামীকাল থেকে পুরনো নোট চলবে না।

আগেই বিভিন্ন ব্যাংকের পক্ষ থেকে গ্রাহকদেরকে জানানো হয়েছে, কাতারি রিয়ালের পুরানো নোট গ্রহণ ও এর বিনিময়ের শেষ সময় ৩১ ডিসেম্বর ২০২১, শুক্রবার। কাতার কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশ অনুযায়ী আজ ৩১ ডিসেম্বরের পর থেকে পুরানো রিয়াল নোটের সবরকম লেনদেন বন্ধ করে দেওয়া হবে।

কাতার থেকে বাংলাদেশে বা অন্য যে কোনো দেশে যেতে হলে করাতে হয় পি’সিআর টেস্ট। সেজন্য প্রবাসীদের জেনে রাখা উচিত, কোথায় গেলে সবচেয়ে অল্প সময়ে এই টে’স্টের রেজাল্ট পাওয়া যায়। কারণ, কখনো কখনো কারও হয়তো জরুরি ভিত্তিতে দেশে যাওয়া লাগতে পারে।

সেক্ষেত্রে যদি এমন কোনো ক্লিনিকে পি’সিআর টেস্ট করানো হয়, যেখানে পরদিন রেজাল্ট আসবে, তবে ওই প্রবাসী বিড়’ম্বনায় পড়তে পারেন। জানা গেছে, কাতারে বর্তমানে সবচেয়ে দ্রুত ক’রো’না টেস্ট (পিসিআর) করানো হয়ে থাকে সিদরা মেডিসিন হাসপাতালে।

আলরাইয়ানে অবস্থিত এই হাসপাতালে এখন থেক পি’সিআর করাতে হবে অনলাইনে বুকিং দিয়ে। সিদরা কর্তৃপক্ষ জানায়, এই হাসপাতালে তিন ধরণের খরচে পি’সিআর টেস্ট করানো যায়। নিচে তা উল্লেখ করা হলো:

১৬০ রিয়াল: এই দামে পিসিআর টেস্ট করালে সর্বোচ্চ ১৮ ঘন্টার মধ্যে রেজাল্ট পাওয়া যায়। তবে এর আগেও পাওয়ার সম্ভাবনা রয়েছে।

৩০০ রিয়াল: এই দামে পিসিআর টেস্ট করালে সর্বোচ্চ ৮ ঘন্টায় রেজাল্ট পাওয়া যায়। তবে অবশ্যই সন্ধ্যা ৬টার আগে নমুনা জমা দিতে হবে।

৬৬০ রিয়াল: এই দামে পিসিআর টেস্ট করালে সর্বোচ্চ ৩ ঘন্টায় রেজাল্ট পাওয়া যায়। তবে নমুনা রাত ১০টার আগে জমা দিতে হবে। সিদরায় টেস্ট করালে রেজাল্ট আপনার ইমেইলে চলে আসবে। তাই দ্বিতীয়বার সেখানে গিয়ে রেজাল্ট আনতে হবে না। বুকিং দেওয়ার জন্য অনলাইনে এখানে লিংক ক্লিক করুন। তথ্যঃ গালফ বাংলা।

About admin

Check Also

কাতারস্হ বাংলাদেশ দূতাবাস থেকে একটি জরুরী বিজ্ঞপ্তি।কাতারের আজকের খবর।

কাতারস্হ বাংলাদেশ দূতাবাস থেকে একটি জরুরী বিজ্ঞপ্তি।কাতারের আজকের খবর।বিস্তারিত জানুন নিচের ভিডিওতে নিউজটি ভিডিও আকারে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *