Breaking News

সুখবর দিলো সৌদি। ফ্রিতে এবার যে সুবিধা পাবেন।

সুখবর দিলো সৌদি। ফ্রিতে এবার যে সুবিধা পাবেন।বিস্তারিত জেনে নিন ভিডিওতে

ভিডিও দেখুন এখানে ক্লিক করে

আরও পড়ুনঃসংযুক্ত আরব আমিরাতের যুদ্ধ কৌশলে যোগ দেয় সৌদি বিমান বাহিনী

সৌদি রয়্যাল এয়ার ফোর্স রবিবার সংযুক্ত আরব আমিরাতের আল-ধফরা এয়ারবেসে মিসাইল এয়ার ওয়ার সেন্টার 2021 কৌশলে অংশ নিয়েছিল।মহড়ায় অন্যান্য বন্ধুত্বপূর্ণ দেশের বিমান বাহিনীও ছিল।

মহড়া কমান্ডার, কর্নেল পাইলট আয়েদ বিন সা সাঈদ আল-কাহতানি বলেন, সর্বোচ্চ স্তরের পেশাদারিত্ব এবং নিরাপত্তা ব্যবস্থা নিয়ে মহড়া শুরু হয়েছে।

সৌদি সশস্ত্র বাহিনী অনুরূপ মহড়ায় পূর্ববর্তী অভিজ্ঞতার সুযোগ নিয়েছিল, তিনি বলেন, এই মহড়ায় বেশ কয়েকটি পর্যায় অন্তর্ভুক্ত ছিল এবং এর আগে ছিল ওয়ার্কিং গ্রুপ গঠন এবং প্রস্তুতিমূলক সভা।

আল-কাহতানি যোগ করেছেন যে এই মহড়ার লক্ষ্য ছিল সৌদি রয়্যাল এয়ার ফোর্সের যুদ্ধ প্রস্তুতি স্তর বাড়ানো, সেইসাথে এসআরএএফ এবং অংশগ্রহণকারী অংশীদারদের মধ্যে কর্মক্ষম সম্পর্ক বৃদ্ধি করা।

তিনি আরও বলেন, ড্রিলটিতে শত্রুর বিমান প্রতিরক্ষা লক্ষ্য করা থেকে শুরু করে কৌশলগত বিমান অপারেশন, বৈরী লক্ষ্যবস্তুতে আঘাত করা, শত্রুর রাডার সাইট সনাক্ত ও ধ্বংস করা, শত্রু বিমান আটকানো এবং কৌশলগত আক্রমণ অভিযান এবং স্থল বাহিনীর জন্য বিমান সমর্থন অভিযান অন্তর্ভুক্ত ছিল।

তিনি উল্লেখ করেছিলেন যে মহড়ায় একাধিক দেশ থেকে বিমান বাহিনীর অংশগ্রহণ এমন দৃশ্যকল্প তৈরি করতে সাহায্য করেছিল যা ভূমিতে কী ঘটতে পারে তা অনুকরণ করে, কারণ এটি অংশগ্রহণকারীদের তাদের ব্যবহারিক অভিজ্ঞতাগুলিকে যোগাযোগ করতে এবং উন্নত করতে সক্ষম করে।

About admin

Check Also

কপাল খুললো প্রবাসীদের। সৌদির নতুন শর্ত জেনে রাখুন খুবই জরুরি।

কপাল খুললো প্রবাসীদের। সৌদির নতুন শর্ত জেনে রাখুন খুবই জরুরি।বিস্তারিত জেনে নিন নিচের ভিডিওতে ভিডিও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *