Breaking News

জুলাই মাসে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের এপয়েন্টমেন্ট শুরু করবে সৌদি আরব

আগামী জুলাই মাস থেকে আবারো করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেয়া শুরু করতে যাচ্ছে সৌদি আরব। এবার ৬০ বছরের বেশী বয়স্ক সবার জন্য দ্বিতীয় ডোজ উন্মুক্ত থাকবে। জুলাই মাসে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের এপয়েন্টমেন্ট শুরু করবে সৌদি আরব

সৌদি আরব জুলাই মাস থেকেই করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু করতে যাচ্ছে। গতকাল ১৮ জুন (শুক্রবার) আল-এখবারিয়া টেলিভিশনের এক সাক্ষাৎকারে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বেশ কিছুদিন বন্ধ থাকার পর পুনরায় কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের কার্যক্রম শুরু হবে। আসছে জুলাই মাস থেকেই দ্বিতীয় ডোজের জন্য নিবন্ধন পক্রিয়ার মাধ্যমে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন দেয়া শুরু হবে। খবর সৌদি গেজেটের।১২ থেকে ১৮ বছরের শিশুদেরও করোনা ভ্যাকসিন দেবে সৌদি সরকার

এর আগে, গত ১০ এপ্রিল থেকে দেশটিতে ঝুঁকিপূর্ণ লোকদের প্রথম ডোজের টিকা প্রদানের লক্ষ্যে দ্বিতীয় ডোজের কার্যক্রম সাময়িক ভাবে স্থগিত করা হয়।

এ প্রসঙ্গে সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ে সৌদির সহকারী স্বাস্থ্য মন্ত্রী এবং মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মদ আল-আবদেল আলী বলেন, দেশে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণকারী লোকের সংখ্যা ১ কোটি ৫৭ লাখ ২৩ হাজার ৪৯৩ জনে পৌঁছেছে, যেখানে প্রায় ১ কোটি ৪৫ লাখ মানুষ কমপক্ষে একটি ডোজ ভ্যাকসিন পেয়েছেন।

তিনি সমাজের সচেতনতা এবং ভ্যাকসিন গ্রহণের জন্য তাদের প্রশংসা করেন এবং গুজবে কান দিতে মানা করেন ।তিনি বলেন যে বেশিরভাগ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনার জন্য দ্বিতীয় ডোজের কার্যক্রমকে প্রশাসন থেকে আপাতত স্থগিত করা হয় ।

তিনি এটাও বলেন, “দৈনন্দিন সংক্রমণের গ্রাফে কোন পরিবর্তন নেই।”সৌদিতে ৭৫ বছরের বেশী বয়স্করা এপয়েন্টমেন্ট ছাড়াই ভ্যাকসিন নিতে পারবেনআরো বলা হয়েছিল, বিশ্বব্যাপী ভ্যাকসিন উৎপাদন ও সরবরাহের ঘাটতির জন্যই সৌদি সরকার সাময়িক ভাবে দ্বিতীয় ডোজের কার্যক্রম স্থগিত করেছে।

এরপর মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হলো পুনরায় জুলাই থেকে কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এবার ৬০ বছরের বেশী বয়স্ক সবাই দ্বিতীয় ডোজের টিকা পাবেন।

দ্বিতীয় ডোজ নিয়োগের পুনঃস্থাপনটি এলো যে টিকা দেওয়ার প্রচারণা শুরুর পর থেকে কিংডমের জনসংখ্যার প্রায় ৪৫% শতাংশ লোক কমপক্ষে একটি ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন পেয়েছে।

সম্প্রতি, দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘোষণা করেছে যে খেলাধুলা এবং বিনোদন ইভেন্টগুলিতে অংশ নিতে, সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশ নিতে এবং বিভিন্ন বেসরকারী ও পাবলিক প্রতিষ্ঠানে প্রবেশ করতে ইচ্ছুক সকলের জন্য ১ আগস্ট পর্যন্ত টিকা বাধ্যতামূলক করা হবে।

About admin

Check Also

সৌদি প্রবাসীরা পুলিশের হাতে ধরা দেওয়ার আগে সাবধান। সৌদি থেকে নির্বাসিত হলে আপনি বড় বিপদে পড়বেন।

সৌদি প্রবাসীরা পুলিশের হাতে ধরা দেওয়ার আগে সাবধান। সৌদি থেকে নির্বাসিত হলে আপনি বড় বিপদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *