Breaking News

টার্গেট শুধু প্রবাসীরা- ইমো অ্যাকাউন্ট হ্যাক করে প্রতারণা, হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা

টার্গেট শুধু প্রবাসীরা- ইমো অ্যাকাউন্ট হ্যাক করে প্রতারণা, হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা – বিস্তারিত দেখুন নিচের ভিডিওতে…

ভিডিও দেখুন এখানে ক্লিক করে

আরও পড়ুন: কৌশলে ওয়ান টাইম পাসওয়ার্ড বা ওটিপির মাধ্যমে প্রবাসীদের ইমো অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নিয়ে নিতো প্রতারক চক্র। তারপর সেই অ্যাকাউন্ট থেকেই টার্গেট প্রবাসীর স্বজনদের জানানো হতো দুর্ঘটনার মতো জরুরি অবস্থার কথা। বিপদ থেকে উদ্ধারে বিকাশের মাধ্যমে স্বজনদের কাছ থেকে হাতিয়ে নেয়া হতো টাকা।

এমনই এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। চক্রের সাথে আরো কেউ জড়িত কিনা খতিয়ে দেখছে গোয়েন্দা পুলিশ। প্রতারণা থেকে বাঁচতে প্রযুক্তির ব্যবহারে সতর্ক থাকারও পরামর্শ পুলিশের রাজধানীর কাফরুল এলাকার থাকেন মনসুর রহমান। ২০২০ সালের ২৭শে ডিসেম্বর ইতালী প্রবাসী ছেলে রেজওয়ান কবির সাকিবের ইমো অ্যাকাউন্ট থেকে ফোন করে জানানো হয় তার ছেলেকে আটক করেছে পুলিশ।

ছাড়িয়ে নিতে জরুরি ভিত্তিতে দেড় লাখ টাকা প্রয়োজন জানালে তা টাকা পাঠাতে কিছু সময় চান মনসুর রহমান। এই সময়ে দেশ থেকে কয়েক দফা ছেলের সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন তিনি। কারণ ওয়ান টাইম পাসওয়ার্ডের মাধ্যমে ছেলে ইমো অ্যাকাউন্টের দখল নিয়েছে প্রতারকরা।

কয়েকটি বিকাশ নম্বরে কয়েক ধাপে দেড় লাখ টাকা পাঠিয়ে দিলে ছেলের সাথে যোগাযোগ হয়। ভুক্তভোগী মনসুর রহমান বলেন, ‘যখন শুনেছি আমার ছেলেকে জেলে ঢুকাবে তখন এত কষ্ট লাগছে আমি বলে বোঝাতে পারবো না। দেড় লাখ মেনেজ করি এরপর তারা ৫টা বিকাশ নম্বর দেয় সেখানেই আমি ওই দেড় লাখ টাকা বিকাশ করি।’

About admin

Check Also

সৌদি প্রবাসীরা পুলিশের হাতে ধরা দেওয়ার আগে সাবধান। সৌদি থেকে নির্বাসিত হলে আপনি বড় বিপদে পড়বেন।

সৌদি প্রবাসীরা পুলিশের হাতে ধরা দেওয়ার আগে সাবধান। সৌদি থেকে নির্বাসিত হলে আপনি বড় বিপদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *