Breaking News

ভ্যাকসিনের ২য় ডোজের সময় জানিয়েছে,কখন দিবে.জেনে নিন প্রবাসীরা.,,

ভ্যাকসিনের ২য় ডোজের সময় জানিয়েছে,কখন দিবে.জেনে নিন প্রবাসীরা.,,বিস্তারিত জেনে নিন নিএর ভিডিওতে

ভিডিও দেখুন এখানে ক্লিক করে

আরও পড়ুনঃ

সংযুক্ত আরব আমিরাতে রাস্তায় মাস্ক নিক্ষেপ করলে জরিমানা ও ট্র্যাফিক পয়েন্ট কা’টা যাবেযারা মাস্ক এবং গ্লোভ ব্যবহার করে রাস্তায় ফেলে রাখবে তাদের কঠোর শাস্তির বিষয়ে সতর্ক করেছে আবু ধাবি পুলিশ।

পুলিশ বৃহস্পতিবার একটি টুইট বার্তায় জনসাধারণকে স্মরণ করিয়ে দিয়েছে যে একটি গাড়ি থেকে বর্জ্য ফেলে দেওয়ার জন্য ১ হাজার দিরহাম জরিমানা এবং সীমাবদ্ধতার জন্য ছয় ট্রাফিক পয়েন্ট রয়েছে।

তারা জোর দিয়ে বলেছে যে রাস্তাগুলি এবং অন্যান্য সরকারী সম্পত্তিতে ব্যবহৃত মুখোশ এবং গ্লোভগুলি যেখানে সেখানে ফেলার ফলে এই সম্প্রদায়ের জন্য পরিবেশ ও স্বাস্থ্য উভয়ই ঝুঁকি রয়েছে।

তাই যারা মাস্ক ব্যবহার করে যেখানে সেখানে ফেলে রাখেন তাঁরা সাবধান হোন।এদিকে ১৫ ই জুন থেকে আমিরাতে কোম্পানিগুলো বাধ্যতামূলকভাবে কর্মীদের মধ্যাহ্ন বিরতি দেবে।

মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রনালয়ের সূত্রে সূর্যের নীচে এবং উন্মুক্ত স্থানে ১২.৩০ থেকে ৩ টা পর্যন্ত সমস্ত কাজ নিষিদ্ধ করা হয়েছে।৩ মাসের শীর্ষ গ্রীষ্মে এই নিয়ম ১৫ সেপ্টেম্বর পর্যন্ত থাকবে।

সিদ্ধান্ত মেনে চলেনি এমন যে কোনও কোম্পানির জন্য প্রতি শ্রমিকের জন্য ৫০০০ জরিমানা করা হবে।নিষিদ্ধ সময়কালে বেশি শ্রমিক নিযুক্ত থাকলে সর্বাধিক ৫০০০০ দিরহাম জরিমানা আদায় করা হতে পারে।

সম্পর্কিত কোম্পানিগুলো এমনকি তাদের ফাইলগুলি স্থগিত বা মোহ্রে শ্রেণিবদ্ধকরণ সিস্টেমে স্ট্যাটাস ডাউনগ্রেড করতে পারে।চারটি ভাষায় ২৪/৭ উপলভ্য ৮০০ টোল-ফ্রি নম্বরটিতে বাসিন্দারা যে কোনও লঙ্ঘনের কথা জানাতে পারেন।

About admin

Check Also

সৌদি প্রবাসীরা পুলিশের হাতে ধরা দেওয়ার আগে সাবধান। সৌদি থেকে নির্বাসিত হলে আপনি বড় বিপদে পড়বেন।

সৌদি প্রবাসীরা পুলিশের হাতে ধরা দেওয়ার আগে সাবধান। সৌদি থেকে নির্বাসিত হলে আপনি বড় বিপদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *